আগামী ১৫ জুন আসন্ন দিনাজপুরের খানসামা উপজেলা পরিষদ উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন।

১৩ মে (শুক্রবার) রাতে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় তাকে খানসামা উপজেলা পরিষদ উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন দেয়া হয়। আসন্ন এই উপজেলা পরিষদ উপ-নির্বাচনে অংশ নিতে উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের ৪ নেতা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

তারা হলেন- প্রয়াত উপজেলা চেয়ারম্যান আবু হাতেমের জ্যেষ্ঠ পুত্র যুবলীগ নেতা প্রভাষক আনোয়ার হোসেন রানা, সাবেক ছাত্রনেতা নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ রফিকুল ইসলাম এবং আঙ্গারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ধীমান দাস।

এসব আবেদন যাচাই-বাছাই করে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাচনী বোর্ড সব দিক বিবেচনা করে শুক্রবার রাতে খানসামা উপজেলা পরিষদ নির্বাচনে সফিউল আযম চৌধুরী লায়নকে দলীয় মনোনয়ন প্রদান করে।

এর আগে গত ২৫ এপ্রিল (সোমবার) উপজেলায় উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, খানসামা উপজেলা পরিষদে আগামী ১৫ জুন উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ দিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বলে জানান খানসামা উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জিকরুল হক।

তিনি আরোও জানান, এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ মে, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৯ মে, আপিল করার শেষ তারিখ ২০-২২ মে, আপিল নিষ্পত্তির তারিখ ২৩-২৫ মে, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৬ মে নির্ধারণ করা হয়েছে এবং ২৭ মে উপ-নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে।